বলব বলে গগনে চাওয়া এই অবেলায়,
দেখি নৈরাশী নির্ঘুম চতুর্পাশ-
হননের মত্ত খেলা গহীন ইচ্ছায়-
দানাময় হবে মরন নেশা
কে বলে কোথায় ভালবাসা ?
সবই অকর আর সবই অগম
যা দেখি তাতো সব একলি।
বিষাদময় বিষের যন্ত্রনা প্রবাহিত রাহুতে
আজ দেখা হবে হয়ত অন্তিম বিন্দু জ্বালায়,
বলতে চাই সবাইকে তাই দাড়িয়েছি অবেলায়।